আজকের তারিখ:নভেম্বর 30, 2020
সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

২০১৯ সালে সবচেয়ে বেশী ডাউনলোড করা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

একটি মোবাইল অ্যাপ্লিকেশন, যা সাধারণত অ্যাপ্লিকেশন হিসাবে পরিচিত, এটি হ’ল স্মার্টফোন বা ট্যাবলেট কম্পিউটারের মতো মোবাইল ডিভাইসে চালানোর জন্য ডিজাইন করা এক ধরণের অ্যাপ্লিকেশন সফ্টওয়্যার। মোবাইল অ্যাপ্লিকেশনগুলি প্রায়শই পিসিতে অ্যাক্সেস করা ব্যবহারকারীদের অনুরূপ পরিষেবা সরবরাহ করতে পরিবেশন করে। একটি সুনির্দিষ্ট ডিজাইনের মোবাইল অ্যাপ্লিকেশনটি মোবাইল ওয়েবসাইটের চেয়ে খুব দ্রুত কাজ সম্পাদন করতে পারে। বর্তমানে প্রোগ্রামাররা আধুনিক প্রযুক্তির সাথে সফটওয়্যারের বিভিন্ন পরিবর্তন করে যাতে করে  মোবাইল অ্যাপ্লিকেশন  গুলোর ব্যবহার পূর্বের চেয়েও অধিক পরিমাণে বৃদ্ধি পাচ্ছে। ২০১৯ সালে সবচেয়ে বেশি ইন্টারনেট থেকে ডাউনলোড করা ১০টি অ্যাপ্লিকেশন সফ্টওয়্যার-

১.ফেসবুক(Facebook):

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

তালিকায় শীর্ষে ফেসবুকের অবস্থান হওয়া অদ্ভুত  কোনো বিষয় নয়। ফেসবুক একটি জনপ্রিয় বিনামূল্যে সামাজিক নেটওয়ার্কিং ওয়েবসাইট যা নিবন্ধিত ব্যবহারকারীদের প্রোফাইল তৈরি করতে, ফটো, ভিডিও আপলোড করতে, বার্তা পাঠাতে, বন্ধুবান্ধব, পরিবার এবং সহকর্মীদের সাথে যোগাযোগ রাখতে দেয়।২০১৯ সালে সবচেয়ে বেশি ব্যবহার এবং ৪.১১৯ বিলিয়ন ডাউনলোড নিয়ে ইন্টারনেটের অ্যাপ্লিকেশন সফ্টওয়্যারের প্রথম অবস্থানে রয়েছে।

২.ফেসবুক মেসেঞ্জার (Facebook messenger):

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

ফেসবুক ম্যাসেঞ্জার হ’ল একটি নিখরচায় মোবাইল বার্তাপ্রেরণ অ্যাপ্লিকেশনটি তাত্ক্ষণিক বার্তাপ্রেরণের জন্য, ফটো ভাগ করে নেওয়ার জন্য, ভিডিওগুলি, অডিও রেকর্ডিংয়ের জন্য এবং গ্রুপ চ্যাটের জন্য ব্যবহৃত হয়। ডাউনলোড করার জন্য নিখরচায় অ্যাপ্লিকেশনটি আপনার বন্ধুদের সাথে ফেসবুকে এবং আপনার ফোনের যোগাযোগের সাথে যোগাযোগ করতে ব্যবহৃত হতে পারে। কৃতিত্বের সাথে পরিসেবা এবং ৩.৪০৮ বিলিয়ন ডাউনলোড নিয়ে ইন্টারনেট অ্যাপ্লিকেশন সফ্টওয়্যার হিসেবে এর অবস্থান দ্বিতীয়।

৩. হোয়াটস অ্যাপ (Whats App):

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়  একটি সামাজিক যোগাযোগমাধ্যমে। থিম বিকাশে দেখা যায় জুকারবার্গের রাজ্য  শক্তিশালী করে তুলেছে তার মালিকানাধীন ৩টি অ্যাপ্লিকেশন।২.৯৭৯ বিলিয়ন ডাউনলোড নিয়ে ইন্টারনেট অ্যাপ্লিকেশনের জগতে এর অবস্থান তৃতীয়।হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার একটি ক্রস প্ল্যাটফর্ম তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ অ্যাপ্লিকেশন যা আইফোন, ব্ল্যাকবেরি, অ্যান্ড্রয়েড, উইন্ডোজ ফোন এবং নোকিয়া স্মার্টফোন ব্যবহারকারীদের বিনামূল্যে টেক্সট, চিত্র, ভিডিও এবং অডিও বার্তাগুলি বিনিময়ের অনুমতি দেয়। 

৪. ইনস্টাগ্রাম (Instagram) :

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

ইনস্টাগ্রাম একটি সম্পূর্ণ দৃশ্য প্ল্যাটফর্ম। ফেসবুকের বিপরীতে যা পাঠ্য এবং ছবি, বা টুইটার উভয়ের উপর নির্ভর করে, যা একা পাঠ্যের উপর নির্ভর করে, ইনস্টাগ্রামের একমাত্র উদ্দেশ্য ব্যবহারকারীদের তাদের শ্রোতাদের সাথে চিত্র বা ভিডিও ভাগ করতে সক্ষম। বিভিন্ন ধরনের সুবিধা দিয়ে বর্তমানে ১.৮৪৩ বিলিয়ন ডাউনলোডে এর স্থান সবচেয়ে বেশি ব্যবহারকারী অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ্লিকেশনে চতুর্থ।

৫. স্কাইপ (skype): 

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

স্কাইপ এমন একটি সফ্টওয়্যার যা বিশ্বের কথোপকথনকে সক্ষম করে। কয়েক মিলিয়ন ব্যক্তি এবং ব্যবসায়ের জন্য স্কাইপ ব্যবহার করে ফ্রি ভিডিও এবং এক-একটি করে গ্রুপ কল করতে, তাত্ক্ষণিক বার্তা প্রেরণ করতে এবং স্কাইপে অন্য ব্যক্তির সাথে ফাইলগুলি ভাগ করে নেওয়া। ২০১৯ এটি, প্রায় ১.০৩৯ বিলিয়ন ডাউনলোড  হয়েছে। এখনো বিখ্যাত ব্র্যান্ডের  স্বীকৃতি পায়নি তবুও নন-ফেসবুকিং আ্যপ হিসেবে শীর্ষে  পঞ্চম অবস্থান এর খ্যাতি ব্যাপক। 

৬. সাবওয়ে সার্ফারস ( Subway surfers):

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

সাবওয়ে সার্ফার একটি বেসরকারী সংস্থা কিলু এবং এসওয়াইও গেমসের সহ-বিকাশকৃত অন্তহীন রানার মোবাইল গেম। অ্যান্ড্রয়েড, আইওএস, কিন্ডল এবং উইন্ডোজ ফোন প্ল্যাটফর্মগুলিতে উপলব্ধ এবং ইউনিটি গেম ইঞ্জিন হিসেবে শীর্ষে রয়েছে। ১.০২৫ বিলিয়ন ডাউনলোড নিয়ে এটি ইন্টারনেটের অধিক ব্যবহৃত ছয় নম্বর ও গেমিংয়ের প্রথম অবস্থানে।

৭. টুইটার (Twitter) : 

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

টুইটার একটি আমেরিকান মাইক্রোব্লগিং এবং সামাজিক নেটওয়ার্কিং পরিষেবা যার মাধ্যমে ব্যবহারকারীরা “টুইট” হিসাবে পরিচিত বার্তাগুলি পোস্ট এবং ইন্টারঅ্যাক্ট করে। টুইটগুলি মূলত 140 টি অক্ষরে সীমাবদ্ধ ছিল, তবে 7 নভেম্বর, 2017 এ, চীনা, জাপানি এবং কোরিয়ান বাদে সমস্ত ভাষার জন্য এই সীমা দ্বিগুণ করা হয়েছিল 280-এ। ৮৩৩.৭৩৯ মিলিয়ন ডাউনলোডে বর্তমানে সপ্তম অধিক ব্যবহারকারী অ্যাপ্লিকেশন হিসেবে এটি স্বীকৃতি পেয়েছে। 

৮. ক্লিন মাস্টার( Clean master):

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

অ্যান্ড্রয়েডে পাওয়া অসংখ্য পরিস্কার অ্যাপগুলির মধ্যে একটি ক্লিন মাস্টার। একটি পরিষ্কার অ্যাপ্লিকেশন হ’ল এমন একটি যা আপনার অ্যান্ড্রয়েডকে বিপথগামী ফাইলগুলির জন্য পর্যবেক্ষণ করে ফোনে স্থান গ্রহণ করতে এবং এটি কমিয়ে দিতে পারে।অষ্টম অবস্থানে ৮৩৩.৭৩৯ মিলিয়ন ডাউনলোডের মাধ্যমে রয়েছে এই অ্যান্টিভাইরাস সফটওয়্যারটি। 

৯. ক্যান্ডিক্রাশ সাগা (Candy crush saga):

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

ক্যান্ডি ক্রাশ সাগা এর প্রাথমিক উদ্দেশ্যটি হল একটি নির্দিষ্ট সংখ্যক পদক্ষেপের মধ্যে একটি নির্দিষ্ট সংখ্যক পয়েন্ট অর্জন করা। সম্ভবত ৮০৫.৮২৬ মিলিয়ন ডাউনলোডের মাধ্যমে জনপ্রিয়তায় নবম এবং দ্বিতীয় স্থানের গেম।  একটি মোবাইল গেমিং অ্যাপ্লিকেশন হিসেবে ২০১২ সালে তৈরি এই গেমটি প্রতিটি ডিভাইসে খেলোয়াড়দের সাথে আসক্তির কারণে তাত্ক্ষণিক সাফল্যতা লাভ করে ফেলে। 

১০. টিকটক(Tiktok):

সেরা ১০ টি আন্ড্রোয়েড অ্যাপ

টিকটক একটি ভিডিও শেয়ারিং সোশ্যাল নেটওয়ার্কিং সার্ভিস যা বায়ডেন্সের মালিকানাধীন একটি বেইজিং-ভিত্তিক সংস্থা 2012 সালে ঝাং ইয়িমিং প্রতিষ্ঠিত। এটি সংক্ষিপ্ত ঠোঁট-সিঙ্ক, কৌতুক এবং প্রতিভা ভিডিও তৈরি করতে ব্যবহৃত হয়। অ্যাপটি আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য মার্চ মাসে 2017 সালে চালু হয়েছিল। শীর্ষের দশম জনপ্রিয় অ্যাপ্লিকেশন যার ব্যবহার খুব দ্রুত গতিতে বৃদ্ধি পাচ্ছে।  ২০১৯ সালে ৭৮২.৮৩৭ মিলিয়ন ডাউনলোডের অগ্রসর হওয়া অ্যাপ্লিকেশনটির সাফল্যতা ব্যাখ্যা করে। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।