আজকের তারিখ:জুলাই 5, 2020

আপনার আইফোন 8, আইফোন এক্স, বা আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন?

একটি আইফোন 8, এক্স, বা 11 রিস্টোরের প্রক্রিয়াটি পুরানো মডেলগুলির থেকে পৃথক। আপনার আইফোন ৮/১০/১১ ক্র্যাশ বা হিম হয়ে গেলে কীভাবে রিস্টোর করবেন তাই নিয়ে আলোচনা করি চলুন।

আপনার দুর্দান্ত এবং ব্যয়বহুল আইফোন সঠিকভাবে কাজ করছে না। হতে পারে এটি ফ্রিজিং বা ক্রাশ হচ্ছে। এটি কেবল খুব ধীরে চলতে পারে। কারণ যাই হোক না কেন, আপনি আপনার আইফোনটি রিস্টোর করতে এবং পুনরায় রিস্টোর করতে পারেন এটি সমাধান করার জন্য।

আপনি যখন আপনার ফোনটি রিস্টোর মোডে রাখেন, আপনি আইওএস আপডেট করার চেষ্টা করতে পারেন এটি আপনার ডেটা এবং সেটিংস না হারিয়ে সমস্যার সমাধান করে কিনা দেখতে পারেন। যদি এটি কাজ করে তাহলে ভালো । যদি তা না হয় তবে রিস্টোর সমস্ত ডেটা ডিলিট করে ফেলে এবং স্ক্র্যাচ থেকে আইওএস ইনস্টল করে আপনার ফোন পুনরুদ্ধার করার চেষ্টা করে। রিস্টোর যদি কাজ করে, আপনি তারপরে একটি নতুন ডিভাইস হিসাবে আপনার ফোন সেট আপ করতে পারেন বা সাম্প্রতিক ব্যাকআপের মাধ্যমে এটিকে আগের অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করতে পারেন।

পুরানো আইফোনের তুলনায় সাম্প্রতিক আইফোনগুলি (আইফোন 8 এবং উচ্চতর) রিস্টোর করার প্রক্রিয়াটি আলাদা।

আইফোন 11 কীভাবে  রিস্টোর করবেন
আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন

ফোন ব্যাকআপ করে নিন

কোনও সমস্যা পপ আপ হওয়ার আগে, আপনি নিয়মিত আপনার আইফোনটিকে ব্যাক আপ করছেন তা নিশ্চিত করুন। এইভাবে আপনি সর্বদা আপ-টু-ডেট ব্যাকআপ ব্যবহার করে আপনার ফোনটি পুনরুদ্ধার করতে পারেন। আপনার ফোনে এটি করতে, Settings > [your name] > iCloud > iCloud Backup > Back Up Now এখনই ব্যাক আপ নেভিগেট করুন। আপনার পর্যাপ্ত আইক্লাউড স্টোরেজ রয়েছে তা নিশ্চিত করতে হবে। ডিফল্টরূপে, অ্যাপল বিনামূল্যে 5 জিবি অফার করে। যদি আপনার আরও প্রয়োজন হয় তবে আপনি মাসে 99 সেন্টে 50 জিবি, এক মাসে 200 ডলারে 2 জিবি, বা প্রতি মাসে 99 9.99 এর জন্য 2 টিবি নিতে পারবেন।

বিকল্পভাবে, আপনি আইটিউনস পুনরায় আপ করতে এবং আপনার ফোনটি আইক্লাউড বা আপনার কম্পিউটারে ব্যাক আপ করতে পারেন। ব্যাক আপ এর পরে , ফোনটি পুনরুদ্ধার করার আগে আপনি আইক্লাউড থেকে সাইন আউট করুন।

আইফোন 11 কীভাবে  রিস্টোর করবেন
আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন

ম্যানুয়ালি রিস্টার্ট করুন

কোনও সমস্যা যদি আপনার ফোন স্টল করে চলেছে তবে একটি সাধারণ রিস্টার্ট করার চেষ্টা করুন। “slide to power off” বিকল্পের সাহায্যে স্ক্রিনটি না দেখা পর্যন্ত সাইড বোতাম এবং ভলিউম আপ বা ভলিউম ডাউন বোতামটি একই সাথে ধরে রাখুন। ফোনটি বন্ধ না হওয়া পর্যন্ত সেই বোতামটি ডানদিকে স্লাইড করুন। কয়েক সেকেন্ড অপেক্ষা করুন, তারপরে অ্যাপল লোগোটি না পাওয়া পর্যন্ত সাইড বোতামটি টিপুন। স্ক্রীনটি আনলক করতে সোয়াইপ করুন এবং আপনার ফোন অ্যাক্সেস করতে আপনার পাসকোডটি প্রবেশ করুন।

আইফোন 11 কীভাবে  রিস্টোর করবেন
আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন

রিকভারি শুরু করুন

এই স্বাভাবিক রিস্টার্ট কি সমস্যার সমাধান করেছে? যদি তাই হয়, আপনার কাজ এইখানেই শেষ । যদি তা না হয় তবে রিষ্টর চেষ্টা করার সময় এসেছে। আপনার আইফোনটিকে আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং আইটিউনস / ফাইন্ডার খুলুন। আপনার আইফোনে ভলিউম আপ বোতামটি টিপুন এবং তারপরে দ্রুত ছেড়ে দিন। তারপরে দ্রুত ভলিউম ডাউন বোতামটি টিপুন এবং তারপরে দ্রুত ভলিউম ডাউন বোতামটি ছেড়ে দিন। তারপরে সাইড বোতামটি টিপুন এবং ধরে রাখুন।

আপনি “স্লাইড টু পাওয়ার অফ” বিকল্পের সাহায্যে পর্দাটি দেখতে পাবেন। তবে কিছু করবেন না। সাইড বোতামটি ধরে রাখা চালিয়ে যান। স্ক্রিনটি কালো হয়ে যাবে এবং অ্যাপল লোগোটি প্রদর্শন করবে। সাইড বোতামটি এখনও রিলিজ করবেন না। শেষ পর্যন্ত আইটিউনস কানেক্ট থেকে গ্রাফিকের সাথে একটি স্ক্রিন উপস্থিত হবে। এখন আপনি সাইড বোতামটি ছেড়ে দিতে পারেন।

আইফোন 11 কীভাবে  রিস্টোর করবেন
আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন

আপনার আইফোনটি আইটিউনসে যুক্ত করুন

আপনার কম্পিউটারে আইটিউনস / ফাইন্ডারে ফিরে যান। একটি বার্তা বলছে যে আইফোনে সমস্যা আছে এবং আপনি আপডেট করতে চান বা পুনরুদ্ধার করতে চান কিনা তা জিজ্ঞাসা করে। আপডেট ক্লিক করুন। আপনি আপনার ফোন আপডেট করুন বা একটি রিসেট সম্পাদনা করার অপশন দেওয়া হবে। আবার আপডেট সিলেক্ট করুন, তবে প্রোগ্রামটি যদি বলে যে আপনার আইফোনটি আপডেট করা যায় না, আপনাকে এটিকে factory সেটিংসে পুনরুদ্ধার করতে হবে। এখন ব্যাক করে আপনার ফোনে আইওএস আপডেট হওয়ার অপেক্ষা করুন।

আইফোন 11 কীভাবে  রিস্টোর করবেন
আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন

আপনার রিস্টোর করা আইফোনটি আনলক করুন

আপডেটের পরে, আইটিউনস আপনাকে ফোনে আপনার পাসকোডটি প্রবেশ করতে অনুরোধ করতে পারে। লক স্ক্রিনটি আনলক করতে সোয়াইপ আপ করুন। আপনার পাসকোডটি টাইপ করুন এবং কম্পিউটারে Try Again ক্লিক করুন।

আইফোন 11 কীভাবে  রিস্টোর করবেন
আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন

আপনার আইফোনটি কোনও স্পিনের জন্য নিয়ে দেখুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা। যদি তা না হয় তবে আপনাকে প্রাথমিক প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করতে হবে তবে পরিবর্তে পুনরায় রিস্টোর বিকল্পটি বেছে নেবেন। উপরের মতো একই পদক্ষেপগুলি অনুসরণ করুন, তবে এবার আপডেট বোতামের পরিবর্তে রেস্টোর বোতামটি ক্লিক করুন।

আইফোন 11 কীভাবে  রিস্টোর করবেন
আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন

Factory Reset কনফার্ম করুন

একটি নিশ্চিতকরণ বার্তা জিজ্ঞাসা করে যে আপনি নিশ্চিত যে আপনি আইফোনটিকে Factory Reset সেটিংসে পুনরুদ্ধার করতে চান। পুনরুদ্ধার এবং আপডেট করতে বোতামটি ক্লিক করুন।

আইফোন 11 কীভাবে  রিস্টোর করবেন
আইফোন 11 কীভাবে রিস্টোর করবেন

অ্যাক্টিভেশন লক

প্রক্রিয়াটি শেষ হওয়ার পরে, আপনি আইটিউনস / ফাইন্ডারে একটি অ্যাক্টিভেশন লক বার্তা পেতে পারেন, আপনাকে আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড প্রবেশ করানোর অনুরোধ জানাবে। এটি একটি সুরক্ষা ব্যবস্থা যা আপনার ফোনটি পুনরুদ্ধার করার আগে আপনি আইক্লাউড থেকে সাইন আউট না করলে ঘটে । আপনার আইডি এবং পাসওয়ার্ড টাইপ করুন এবং চালিয়ে যান ক্লিক করুন।

Share

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।