আজকের তারিখ:অক্টোবর 22, 2020
realmex50

Realme X50 Pro 5G জেনে নিন সকল কিছু এবং মূল্য!

Realme X50 5G
Realme X50 5G

Realme X50 Pro 5G :

এই জানুয়ারীতেই Realme তাদের নতুন Realme X50 5G সংস্করণ অফিসিয়াল করলো এবং তার সাথে সাথে অনিয়ন ও গার্লিক থিমের Realme X এবং Realme X2  pro এর পর পর তৃতীয় সংস্করণ নিয়ে আসলো। এই সংস্করণটির নকশা মূলত লাইন ও সার্কেল দ্বারা উৎসাহিত হয়েছে এবং জাপানিজ কারিগর নাওতো ফুকাসাওয়া এর নকশাটি করেছেন।এটি একটি স্ন্যাপড্রাগন ৭৬৫ জি চিপসহ সজ্জিত যা ৫ জি নেটওয়ার্ক ধারণ করতে পারে।

নকশাভিত্তিক রিয়েলমি এক্স ৫০ ৫জি মাস্টার সংস্করণে একটি কাস্টম রেয়ার প্যানেল উপস্থিত রয়েছে, যা ব্রাশযুক্ত ধাতব স্টাইলযুক্ত বিন্দু বা লাইন এবং ওয়ালপেপারগুলো সেট দ্বারা সজ্জিত। দুটি ডিভাইসের অভ্যন্তরে ১২ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট জমা রাখার জায়গাসহ এক্স ৫০ ইউনিট রয়েছে। সার্কেল অনুপ্রানিত Realme X50 pro 5G মাস্টার সংস্করণটি ১৪ জানুয়ারীতে বাজারজাত হতে পারে। 

Realme X50 Pro 5G Price in Bangladesh

১২০ হয পর্দার Realme X50 Pro 5G ফোনটির দাম ৪০০ ডলারেরও কম দাম নির্ধারণ করা হয়েছে। আশা করা যায়, রিয়েলমি এই সপ্তাহে চীনে তার মিড রেঞ্জের স্মার্টফোন ৫জি , রিয়েলমি এক্স ৫০ প্রো ৫জি এর সাথে সামঞ্জস্যপূর্ণভাবে উপস্থাপন করেছে। এটিই হলো গত মাসে ঘোষিত কোয়ালকম থেকে নতুন SoC স্ন্যাপড্রাগন ৭৬৫G ব্র্যান্ডযুক্ত প্রথম স্মার্টফোন। আগের দুটি সংস্করণ X2 ও X২ Pro এর নামানুসারে নতুন Realme X50 pro এর নামকরণ করা হয়েছে।তবে এবার মিড রেঞ্জের চিপ সংযুক্ত হয়েছে, আগেরবারের  X2 pro এর মত উচ্চ-প্রান্তিক SoC নেই। তবে আগের সুবিধাগুলোই আমরা পাচ্ছি এই ফোনটির মাধ্যমে, তাতে কোন অসুবিধা হবে না। এক্স ২ প্রো তে ৯০ হয ছিল কিন্তু এবার আমরা এই ফোনে ১২০ হয এর ভালো স্ক্রিণ পাচ্ছি যার রেটিং অনেক ভাল। এই ফোনের স্ক্রিণ ৬.৫৭ ইঞ্চি এলসিডি প্যানেল ২০;৯ অনুপাতে যার রেজুল্যুশন ২৪০০x1080। রিয়েলমি এক্স২ প্রো এর মত স্ক্রিণের উপর নচ নেই, ডাবল পাঞ্চ আছে সেলফির জন্য দুটি ক্যামেরা সংযুক্ত করার জন্য।এর প্রধান সেন্সর ১৬ মেগাপিক্সেলের আর দ্বিতীয়টি ৮ মেগাপিক্সেল ১০৫ ডিগ্রী প্রশস্ত কোণে। ফোনের Screen ৯০.৪৮% জুড়ে আছে মোট অনুপাত অনুযায়ী।

পিছনের ক্যামেরায় ৪টি মডিউল আছে। চারটি মডিউলগুলো হলোঃ

  • ৬৪ মেগাপিক্সেল মুখ্য রিয়ার ক্যামেরা সাথে ১/১.৭২ স্যামসাং GW1 সেন্সর এবং f/১.৮ পরিমান রন্ধ্র। 
  • ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স ২০ গুন পরিমাণ হাইব্রিড যুমের জন্য। (f/২.৫)
  • ৮ মেগপিক্সেল ১১৯ডিগ্রী অধিক প্রশস্ত লেন্স  (f/2.5).
  • ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্সের ক্যামেরা। (f/2.4)

তাছাড়া এই স্মার্টফোনটিতে  ৩০ FPS এ 4K অথবা ৬০ FPS এ সম্পূর্ণ  HD ভিডিও করা যাবে। 

যেহেতু এখানে স্ন্যাপড্রাগন ৭৬৫ জি চিপ রয়েছে এর ফলে ৫জি এসএ এবং ৫জি এনএসএ সাব ৬ গিগাহার্টয এর সাথে উপযুক্ত যা ৫জি মডেম বাইরে থেকে সংযুক্ত না হলেও চলবে। এই চিপটি  ৬, ৮ বা ১২ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ বা ২৫৬ গিগাবাইট স্টোরেজস ধারণ করতে পারবে। এর ব্যাটারি ৪২০০ mAh ইউনিটের যা ৩০ ওয়াটে দ্রুত চার্জিত হতে পারে। থিওরি অনুযায়ী এর ব্যাটারি ৩০ মিনিটে ৭০% চার্জিত হতে পারে। এর চার্জার তারবিহীন নয়।

এখানে ফিংগারপ্রিন্ট রয়েছে Honor 20 বা Honor 20 Pro এর মত এক পাশে। এখানে দুইটি সিম সংযুক্ত করা যাবে, তবে আমরা স্টোরেজ প্রসারিত করতে পারব না। তাপের অপচয় কমানোর জন্য ৪ মিলিমিটার তরল-শীতল তামার পাইপ । এই ফোনের 3D কর্নিং গরিলা  গ্লাস আছে এবং এতে ডলবি আতমোস এবং Hi-Res অডিও সত্যায়ন আছে, তবে এর অডিও জ্যাকটি ৩.৫ মিলিমিটারের না।

এই ফোনটির বডিতে ধাতব দীপ্তি আনার জন্য নান্দনিক ইন্ডিয়াম এর আস্তরণ ব্যবহৃত হয়েছে।ন্যানো স্কেলের ঘন কেন্দ্রীভূত বৃত্ত দ্বারা সমাপ্তি ঘটেছে এবংধাতব টেক্সচারে সমান্তরাল লাইনগুলো ধাতব ও কাঁচকে একটি অনন্য রুপ দেয়। 

১৪ জানুয়ারী থেকে রিয়েলমি এক্স৫০ ৫জি পোলার হোয়াইট এবং গ্লেসিয়ার নীল রঙে আসবে চীনে। ৮/১২৮ গিগাবাইটের ডিভাইসটি ২,৪৯৯ ইউয়ান বা প্রায় ৩৬০ মার্কিন ডলারে পাওয়া যাবে। ৬/২৫৬ গিগাবাইটেরটি ২,৬৯৯ ইউয়ান বা ৩৯০ মার্কিন ডলারে পাওয়া যাবে। সর্বশেষ ১২/২৫৬ গিগাবাইটের ডিভাইসটি ২,৯৯৯ ইউয়ান বা ৪৩০ মার্কিন ডলারে পাওয়া যাবে। রিয়েলমি এক্স৫০ ১২ জিবি+ ২৫৬ জিবি মাস্টার সংস্করণের জন্য ৩,০৯৯ ইউয়ান বা ৪৪৬ মার্কিন ডলার লাগবে।  তবে এই মুহুর্তে বিশ্ববাজারে এর মুক্তির সম্পর্কে কোন ঘোষণা দেওয়া হয় নি।

Realme X50 5G এর বৈশিষ্ট্যগুলো

  • ৬.৫৭ ইঞ্চি (১০৮০x২৪০০ পিক্সেল) সম্পূর্ণ HD+২০ :৯ এলসিডি পর্দা সাথে ১২০ হার্টয রিফ্রেস রেট।
  • অক্টা কোর  (১x২৪ গিগাহার্টজ +১x২.২ গিগাহার্টজ কাইরো ৪৭৫ সিপিউ) স্ন্যাপড্রাগন ৭৬৫G ৭ ন্যানোমিটার EUV মোবাইল প্লাটফর্ম সাথে আড্রিনো ৬২০ GPU।
  • 6GB / 8GB র‍্যাম সাথে 128 GB/256 GB (UFS 2.1)স্টোরেজ, 12 GB LPDDR4X RAM সাথে 256 RAM ( 2.1 UFS) স্টোরেজ।
  • এন্ড্রয়েড ১০ সাথে রিয়েলমি UI ।
  • ডুয়াল সিম
  • ৬৪ মেগাপিক্সেলসহ পিছনের ক্যামেরা সাথে স্যামসাং ১/১.৭২” GW1 সেন্সর, ০.৮ মাইক্রোমিটার পিক্সেল সাইজ, f/১.৮ রন্ধ্র। এলইডি ফ্ল্যাশ, UIS stablilization, ১২ মেগাপিক্সেল টেলিফটো লেন্স f/২.৫ রন্ধ্রসহ যা ২০গুন হাইব্রিড যুম করতে পারবে। ৮ মেগাপিক্সেল ১১৯ ডিগ্রী অধিক প্রশস্ত সেন্সর f/২.২ রন্ধ্রসহ।
  • ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপরে পার্শ্বে থাকবে।
  • USB type C audio, 1216 linear speaker, Dolby Atmos. Hi-Res Audio certification.
  • এর আয়তন ১৬৩.৮x ৭৫.৮x ৮.৯ মিলিমিটার। ওজন ২০২ গ্রাম।
  • স্মার্টফোনটিতে এছাড়াও 32 + 8 MP সেল্ফির শুটিং এর ক্ষমতা সম্পন্ন একটি ফ্রন্ট ফেসিং ক্যামেরা রয়েছে।
  • ফোনটি একটি 4500 mAh ব্যাটারি দ্বারা চালিত হয়।
  • Realme X50 5G এর কানেক্টিভিটি অপশনগুলি অন্তর্ভুক্ত করেঃHotSpot,Bluetooth ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।