আজকের তারিখ:জুলাই 7, 2020

আপকামিং Samsung Galaxy S20+ এর ক্যামেরার নতুন ফিয়েচার সমুহ।

আগামী মাসে মানে ফেব্রুয়ারী তে Samsung তার S সিরিজের নতুন স্মার্টফোন বাজারে আনবে।সম্প্রতি আমরা Samsung Galaxy S20+ এর ফোটো পেয়েছি , এখন আমরা বলতে পারি পিছনে কমপক্ষে 4 টি ক্যামেরা এবং সামনের দিকে 1 ক্যামেরা রয়েছে।ক্যামেরা সেটআপ এবং সমস্ত বৈশিষ্ট্য সম্পর্কে আমাদের কাছে আরও কিছু তথ্য রয়েছে।

Samsung Galaxy S20+

মেইন ক্যামেরার মেগাপিক্সেল এবং সেন্সর

  1. ১ম ক্যামেরাঃ Sony IMX 555 যা 12 MP 1.8μm পিক্সেল সাইজ
  2. ২য় ক্যামেরাঃSamsung ISOCell S5KGW2 64MP
  3. ৩য় ক্যামেরাঃSamsung ISOCell S5K2LA
  4. ৪র্থ ক্যামেরাঃ Unknown

ফ্রন্ট ক্যামেরার মেগাপিক্সেল এবং সেন্সর

  1. Same 10MP sensor as the Galaxy S10/Note 10
  2. Supports 4K 60fps video recording

Sony IMX 374 10MP ক্যামেরা। Galaxy S10/Note 10 এর সেম সেন্সর ব্যাবহার করা হয়েছে। Samsung S সিরিজের নতুন স্মার্টফোন সামনের ক্যামেরায় 4K 60fps ভিডিও রেকর্ডিং সমর্থন করে ।

প্রথম লক্ষ্য করার বিষয়টি হ’ল প্রধান ক্যামেরা রেজোলিউশন। এটি সম্ভবত 12MP 1.8μm সেন্সর হতে চলেছে যা সম্প্রতি টুইটারে @UniverseIce দ্বারা উল্লেখ করা হয়েছিল। এই সেন্সরটি সনি-তৈরি Sony-made IMX 555। উল্লেখযোগ্য লিকার ইশান আগরওয়াল আরও এই চিন্তাকে পুনর্ব্যক্ত করেছেন যে 12 এমপি 1.8μm সেন্সরটি প্রধান সেন্সর হবে। এটি গুজব 64 এমপি সেন্সর ছেড়ে দেয় যা অভিযোগ করা হয় এই ক্যামেরা সেটআপের অংশ। এটি সত্যই আছে তা আমরা নিশ্চিত করতে পারি, তবে এটি কীসের জন্য ব্যবহৃত হবে তা আমরা পুরোপুরি নিশ্চিত নই।

Video Recording

আমরা পূর্বে জানিয়েছি যে Samsung 8K ভিডিও রেকর্ডিংয়ে কাজ করছে, Samsung ক্যামেরা অ্যাপে আমরা খুঁজে পেয়েছি কোড এবং স্ট্রিং দ্বারা প্রমাণিত। এখন আমরা নিশ্চিত করতে পারি যে 8K @ 30fps ভিডিও রেকর্ডিংটি গ্যালাক্সি এস 20 + এ প্রকৃতপক্ষে উপস্থিত রয়েছে। আমি জানি যে কিছু সিনেমাটোগ্রাফাররা বিরক্ত হবেন 30fps এবং 24fps এর মধ্যে পরিবর্তনের কোনও বিকল্প নেই, তবে আমার মতে Samsung এটিকে 30fps এ লক করে সঠিক সিদ্ধান্ত নিয়েছে, ভিডিও রেকর্ডিংয়ের জন্য সেরা ফ্রেমের হার। দুর্ভাগ্যক্রমে, আমাদের উত্সটি তাদের গ্যালাক্সি এস 20 + এর ধীর গতি পরীক্ষা করতে অক্ষম ছিল কারণ এটি খোলার পরে ক্র্যাশ হয়েছিল।

ফোনের অন্যান্য রেজোলিউশন এবং ক্ষমতা হিসাবে, গ্যালাক্সি এস 20 + সামনের এবং পিছনের উভয় ক্যামেরার জন্য ভিডিও স্টেবিলাইজেশন (সম্ভবত ওআইএস এবং ইআইএস উভয়) সহ 4K 60fps এ রেকর্ড করতে সক্ষম হবে। সম্ভবত Galaxy S20+ 4K 60fps এইচডিআর ভিডিওটিকে সমর্থন করবে বলে মনে হয় না এবং 8 K কে 30 এফপিএস ভিডিওটি এইচডিআরকে সমর্থন করবে না ।

Smart Selfie Angle

ক্ষমতার পাশাপাশি, Samsung একটি নতুন বুদ্ধিমান বৈশিষ্ট্য প্রবর্তন করবে যার নাম “স্মার্ট সেলফি অ্যাঙ্গেল” রয়েছে । ফ্রেমে কত লোক রয়েছে তা সনাক্ত করবে এবং সেলফি ক্যামেরায় ওয়াইড-এঙ্গেল মোডে স্যুইচ করবে।

এটি প্রস্তাব দেয় যে সামনের ক্যামেরাটিতে একটি wide-angle লেন্স থাকবে। যা স্যামসাং এস 10 এবং নোট 10 এর জন্য ব্যবহৃত একই সিস্টেম।

Single Take Photo

ক্যামেরা মোড হিসাবে, Samsung S 20 এর সাথে আমরা এর আগে বেশ কয়েকটি নতুন ক্যামেরা মোডের কথা বলেছি। প্রথম নতুন মোডটিকে বলা হয় “সিঙ্গল টেক”। ফোনটি স্বয়ংক্রিয়ভাবে ছবি এবং ভিডিও গ্রহণ করায় এটি আপনাকে মূলত আপনার ফোনটিকে একটি পরিবেশের চারপাশে প্যান করবে। এই মোডটি সেলফিগুলির জন্যও কাজ করবে।

Pro Video

অন্য মোডটি হ’ল “প্রো ভিডিও”। ভিডিওগুলি নেওয়ার সময় এটি আপনাকে মূলত প্রো মোড সেটিংস ব্যবহার করতে দেয়

Camera Setup

ক্যামেরা সেটআপ হিসাবে, আমরা মোট 4 টি সেন্সর দেখতে পাই, যদিও পিছনে আসলে 6 টি গর্ত রয়েছে। বাম দিকে, আমাদের কাছে 3 টি ক্যামেরা সেন্সর রয়েছে। এগুলি সম্ভবত টেলিফোটো, প্রধান এবং আল্ট্রাওয়াইড ক্যামেরা। ডানদিকে, আমাদের 4 র্থ অজানা সেন্সর রয়েছে। এর অধীনে, আমাদের একটি ছোট গর্ত রয়েছে। আমার উত্স অনুসারে, এটি একটি মাইক্রোফোন গর্ত যা আরও ভাল অডিও গুণমান এবং জুম-ইন মাইকের বৈশিষ্ট্যের জন্য ব্যবহৃত হবে। আমরা ক্যামেরা ফ্ল্যাশ স্পট করতে পারেন। আমার উত্স অনুসারে, এই ফ্ল্যাশটি মূলত এস 10 এবং নোট 10 এর ফ্ল্যাশ মডিউল থেকে অপরিবর্তিত।

Share

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।