আজকের তারিখ:জুলাই 4, 2020

OnePlus ‘Invisible Camera’ Concept Phone- খুব শীঘ্রই OnePlus তাদের স্মার্টফোনে ‘Invisible Camera’ ব্যাবহার করবে।

OnePlus কনসেপ্ট CES 2020 তে ‘Invisible Camera’ প্রযুক্তি দেখানো হয়েছিল এবং উল্লেখ করেছে প্রযুক্তিটি খুব শীঘ্রই ওয়ানপ্লাস স্মার্টফোনে আসছে। OnePlus প্রধান নির্বাহী কর্মকর্তা পিট লাউ সাম্প্রতিক একটি পডকাস্টের সময় এটি নিশ্চিত করেছেন। তবে তিনি কোন নির্দিষ্ট সময় উল্লেখ করেন নি।

concept

OnePlus একটি কনসেপ্ট নেয় এবং একটি স্মার্টফোনে প্রয়োগ করে, সেটা হল রিয়ার-ফেসিং ক্যামেরা মডিউলগুলির উপরে ইলেক্ট্রোক্রমিক গ্লাস স্থাপন করে যখন কোনো পিকচার তুলার প্রয়োজন হবে তখন ইলেক্ট্রোক্রমিক গ্লাস টি স্বয়ংক্রিয়ভাবে 0.7 সেকেন্ডের মধ্যে স্বচ্ছ মোডে স্যুইচ হবে এবং পিকচার তোলা শেষ হয়ে গেলে শেষ হয়ে গেলে গ্লাসটি অন্ধকার হয়ে যাবে। এই কনসেপ্ট ই হলো ‘Invisible Camera’ প্রযুক্তি ।

এটি একটি সূক্ষ্ম ছোট্ট কৌশল, তবে কেউ কেউ বলতে পারে যে এটি একটি চতুরতা। OnePlus এই প্রথম কোনও কনসেপ্ট ডিভাইস নিয়ে CES এ এসেছিল, সুতরাং ভক্ত এবং প্রযুক্তি শিল্প পর্যবেক্ষকরা ফোল্ডেবল ফোনের মতো আরও উচ্চাকাঙ্ক্ষী রিয়ার-ফেসিং ক্যামেরা লুকিয়ে রাখে এই ডিভাইসটি প্রত্যাশা করতে পারে।

Invisible Camera

OnePlus Concept CES

এটি কেবল একটি প্রসাধনী বৈশিষ্ট্য নয়, কারণ এই লেন্সগুলি এনডি ফিল্টার হিসাবেও ব্যবহৃত হয়।এটি লেন্সে পৌঁছানো অতিরিক্ত আলো আটকাতে পারে। এটি এমন কিছু যা বেশ কিছুদিন ধরে প্রকৃত ডিজিটাল ক্যামেরা ব্যবহার করে আসছে।

আপনি যখন কোনও ছবি ক্যাপচার করতে চান তখন আপনি এটি চালু করতে পারেন। গ্লাসটি আংশিকভাবে ম্লান হয়ে যাবে, ফোনের ক্যামেরা সিস্টেমের জন্য একজোড়া সানগ্লাস হয়ে উঠবে। আপনি যে ছবিগুলি স্ন্যাপ করতে চান তা থেকে অতিরিক্ত আলো অপসারণ করতে এটি কার্যকর হতে পারে।

Electrochromic glass

OnePlus স্পোর্টস কার নির্মাতা McLaren সহায়তায় 18 মাসের মধ্যে Invisible Camera বৈশিষ্ট্যটির গ্লাস ডিজাইন করেছে, যা McLaren যানবাহনে ইলেক্ট্রোক্রোমিক গ্লাসটি ব্যবহার করে চলেছে। তবে OnePlus কনসেপ্ট ডিভাইসে থাকা গ্লাসটি 0.53 মিলিমিটারে ব্যতিক্রমীভাবে পাতলা করা হয়েছিল, যাতে এটি স্মার্টফোনের বহিরাগত আবরণে ব্যবহার করা যায়।

OnePlus Concept CES

পতিক্রিয়া

বৈশিষ্ট্যটি বাণিজ্যিকীকরণের আগে বিক্রেতাকে এখনও প্রযুক্তি এবং তার স্থায়িত্ব পরীক্ষা করার জন্য আরও সময় প্রয়োজন। তবুও, ইলেক্ট্রোক্রোমিক গ্লাস ফোনে কোনও উল্লেখযোগ্য ব্যয় যোগ করে না, বা এটি খুব বেশি ব্যাটারি লাইফও ব্যবহার করে না, ওয়ানপ্লাসের প্রোডাক্ট ম্যানেজার শি জেং বলেছিলেন। বর্তমান ওয়ানপ্লাস ডিভাইসের প্রতিরক্ষামূলক কাচের সাথে একই গ্লাস শক্তিতে সমান।

Share

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।